Government Job Circular 2023 - Bangladesh Customs House Job Circular - Govt Job Circular - Government Job

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, কাস্টম হাউস, পানগাঁও, ঢাকা।

নিয়োগ বিজ্ঞপ্তি

কাস্টম হাউস, পানগাঁও, ঢাকা এর রাজস্ব খাতভুক্ত নি্নবর্ণিত ০৭ (সাত) টি ক্যাটাগরির মোট ১৮ (আঠার) টি শূন্য পদে জনবল নিয়োগের নিমিত্ত বিজ্ঞপ্তিতে বর্ণিত নিয়মাবলী ও শর্ত সাপেক্ষে বাংলাদেশের প্রকৃত স্থায়ী নাগরিকদের নিকট হতে অনলাইন (Online -এ) আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। অনলাইন (Online) ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না।

প্রতিষ্ঠানের নাম

: কাস্টমস হাউস, পানগাঁও (PCH)

পোস্টের নাম

: সরকারি চাকরি

শূন্যপদ

: ০৭ টি বিভিন্ন পদে ১৭ জন

আবেদনের শেষ তারিখ

: ২৩ ফেব্রুয়ারি, ২০২৩

Job Skills

: Not Specific

কাজের দায়িত্ব

: বিভিন্ন পদ

কর্মসংস্থানের অবস্থা

: পুরো সময়

শিক্ষাগত যোগ্যতা

: ভিন্ন ভিন্ন

অভিজ্ঞতা

: ০০

অতিরিক্ত কার্যক্রম

: -

 

চাকুরির স্থান

: ঢাকা

বেতন

: ভিন্ন ভিন্ন পদের জন্য আলাদা বেতন

প্রকাশের তারিখ

: ৩১ জানুয়ারি, ২০২৩

আবেদনের শেষ দিন

: ২৩ ফেব্রুয়ারি, ২০২৩

 অরিজিনাল নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন



ক্রমিক

পদের নাম

পদের সংখ্যা

বেতন স্কেল

০১

উচ্চমান সহকারী (গ্রেড-১৪)

০৪ টি

১০১২০০-২৪,৬৮০/-

০২

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর (গ্রেড-১৪)

০১টি

১০,২০০ -২৪,৬৮০/-

০৩

স্পীড বোট ড্রাইভার (গ্রেড-১৪)

০১টি

১০,২০০ -২৪,৬৮০/-

০৪

ড্রাইভার (গ্রেড-১৬)

০১টি

৯,৩০০-২২,৪৯০/-

০৫

সিপাই (গ্রেড-১৭)

০৭ টি

৯,০০০-২১,৮০০/-

০৬

সুকানি (গ্রেড-২০)

০১টি

৮,৮০০-২১,৩১০/-

০৭

অফিস সহায়ক (গ্রেড-১৭)

০৩ টি

৮,২৫০ -২০,০১০/-

আবেদন করার নিয়মাবলি/শর্তাবলিঃ

১। বয়সসীমা বয়সসীমা নির্ধারণের তারিখ: ১৮ হতে ৩০ বছর | 
(ক) জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি-১ শাখা এর স্মারক নং ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০-১৪৯, তারিখঃ
২২/০৯/২০২২ খ্রি: মোতাবেক আবেদনকারীর বয়স ২৫/০৩/২০২০ খ্রিঃ তারিখে সর্বনিন্ন ১৮(আঠার) বছর এবং সবেচ্চি ৩০ (ত্রিশ) বছর হতে হবে। তবে, শুধুমাত্র মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবদ্ধিদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

(খে) উচ্চমান সহকারী এবং সীট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীর বয়সসীমা ৪০ চল্লিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য।

২।  সরকারি/আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকুরিতে নিয়োজিত প্রার্থীগণ যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করবেন এবং মৌখিক পরীক্ষার সময় উক্ত অনুমতি পত্র প্রদর্শন করতে হবে। এক্ষেত্রে কোন অগ্রীম কপি গ্রহণযোগ্য হবে না। প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুক্র-কন্যা বা পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনপত্রে তা স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

৩।  সরকারি/আধা-সরকারি/্বাযত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক নিিষ্ঠ সময়সীমার মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উক্ত অনুমতি পত্র প্রদর্শন করতে হবে।

৪। আবেদনপত্রে প্রার্থী কর্ৃক প্রদত্ত কোনরূপ অসত্য বিবরণ/তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে, এমনকি আবেদনকারী চূড়ান্তভাবে মনোনীত হওয়া সত্বেও আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে এবং এ প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। চাকুরী প্রাপ্তির পরও যে কোন পর্যায়ে তার সনদপত্র/প্রদত্ত তথ্য অসত্য প্রমাণিত হলে তাকে এই চাকুরি থেকে খুভ তারাতারি বরখাস্ত করা হবে।

৫। লিখিত পরীক্ষায় এবং প্রযোজ্য ক্ষেত্রে শারীরিক ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্পের পর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীকে তার সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে । 

(ক) ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা পাসপোর্টসাইজের ০২ (দুই) কপি রঙ্গিন ছবি;

(খে) ১ম শ্রেণির গেজেটেড কমকর্তাঁ কর্তৃক সকল শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি, প্রশিক্ষণ ও অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি (প্রযোজ্য ক্ষেত্রে);

(গ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলরের নিকট হতে নিজ জেলা উল্লেখসহ নাগরিকত্ব ও ১ম শ্রেণির গেজেটেড কমকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্রের কপি।

Post a Comment

Do not Share any Link

Previous Post Next Post

Contact Form