পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক - Saudi Visa Check Online by Passport Number - Saudi Visa Check by Passport Number - Passport Check - e Passport Check

কীভাবে অনলাইনে আপনার পাসপোর্ট নম্বর দিয়ে সৌদি আরবের ভিসা চেক করবেন তার বিস্তারিত নিয়ে নিচে আলোচনা করা হলো।নতুন ওয়েবসাইট visa.mofa.gov.sa

ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে প্রায় সব দেশের ভিসা চেক করা যায়। জালিয়াতি এবং ডুপ্লিকেট ভিসা এড়াতে এখন থেকে ভিসা অনলাইনে চেক করতে হবে।

তাছাড়া সৌদি ভিসা চেক করে  ভিসা প্রদানকারী কোম্পানির নাম, ভিসার মেয়াদ কতদিন, ভিসা কি ধরনের ইত্যাদি জানতে পারবেন।

তাহলে চলুন দেখে নেই কিভাবে অনলাইনে পাসপোর্ট নম্বর দিয়ে সৌদি ভিসা চেক করবেন

কিভাবে পাসপোর্ট নম্বর দ্বারা সৌদি আরবের ভিসা চেক করবেন

সৌদি আরবের ভিসা অনলাইন চেক করতে ভিজিট করুন – visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData লিঙ্ক।প্রথমে আপনার পাসপোর্ট নম্বর দিন, এখানে জাতীয়তা এবং ভিসা প্রদানকারী কর্তৃপক্ষ- ঢাকা নির্বাচন করুন। তারপর ইমেজ কোড টাইপ করুন এবং সার্চ আইকন এর উপরে ক্লিক করুন। আপনি আপনার ছবি সহ ভিসার সকল তথ্য বিস্তারিত সহকারে দেখতে পাবেন।

ধাপ 1# সৌদি ভিসা দেখুন MOFA ওয়েবসাইট চেক করুন – ভিসা পারসন/আবেদনকারীর ডাটা পাবেন।

প্রথমত লিংকে ক্লিক করে সরাসরি Enjazit ওয়েবসাইটে যান-সৌদি ভিসা চেক মফা। তারপর ইংরেজি ভাষা বেছে নিতে উপরের বাম দিক থেকে E ফ্রম এ ক্লিক করুন।

ধাপ 2# visa.mofa.gov.sa এই ওয়েবসাইটে প্রবেশ করে ভিসা অ্যাপ্লিকেশন ডাটা সার্চ করুন। 

এই পৃষ্ঠায়, আপনাকে আপনার পাসপোর্ট নম্বর, জাতীয়তা এবং ভিসা প্রদানকারী দেশ লিখতে হবে। যেহেতু আপনার জাতীয়তা বাংলাদেশ, তাই বর্তমান জাতীয়তা হিসাবে এটি নির্বাচন করুন। ভিসা প্রদানকারী কর্তৃপক্ষ ঢাকায় সৌদি মিশন হবে। তাই ঢাকা সিলেক্ট করুন।

নিম্নবর্ণিত ইমেজ কোড সঠিকভাবে টাইপ করুন এবং এখন সার্চ আইকন এর উপরে ক্লিক করুন। আপনি পরবর্তী পৃষ্ঠায় সৌদি আরব ভিসা আবেদনের অবস্থা দেখতে পারেন।

ধাপ 3# সৌদি ভিসার তথ্য যাচাই করুন করন। 

পাসপোর্ট নম্বর দিয়ে Enjaz ভিসা চেক করার পর আপনি আপনার ভিসার আবেদনের অবস্থা দেখতে পাবেন।

ভিসা ইতিমধ্যে ইস্যু বা অনুমোদন করা হয়েছে এমন সমস্ত ভিসার তথ্য দেখতে পাবেন যেমন ভিসা নম্বর, আবেদন নম্বর, ভিসা প্রদানকারী বা কোম্পানির নাম এবং আপনার সকল তথ্য।

এইভাবে আপনি আপনার সৌদি আরবে আপনার কাজের ভিসা চেক করতে পারেন।

সৌদি ভিসায় কোম্পানি এবং পেশা কিভাবে জানবেন?

সৌদি ভিসায় কোম্পানি/প্রদানকারী কোম্পানির নাম এবং পেশা আরবি ভাষায় দেখানো হয়। শুধু আরবি টেক্সট কপি করুন এবং আরবী থেকে বাংলা অনুবাদের জন্য গুগোল এ গুগোল ট্রান্সলেট লীগে সার্চ করুন,  আপনার কপি করার লিংক সেখানে পেস্ট করুন তাহলে আপনি বিস্তারিত বাংলায় দেখতে পারবেন।

ভিসায় আপনি আপনার কোম্পানির নাম এবং আপনার পেশা জানতে পারবেন।

শেষের সারি
যারা বিদেশে যাচ্ছেন বা যাবেন তাদের ভ্রমণের আগে তাদের ভিসা চেক করা উচিত। আপনি যদি চাকরির জন্য যাচ্ছেন তাহলে ভিসা বৈধ কিনা তা পরীক্ষা করুন, ভিসার ধরন, পেশা এবং কোম্পানির নাম এখন অনলাইনে যাচাই করা হয়েছে।

প্রতারণা এবং জালিয়াতি ভিসা এড়াতে ভিসা চেক করার পদ্ধতি অবলম্বন করুন। এখানে পাসপোর্ট নম্বর দ্বারা বিভিন্ন দেশের ভিসা চেক কিভাবে চেক করতে হয়।

সৌদি আরব ভিসা চেক সম্পর্কে প্রশ্নঃ

আমি কিভাবে পাসপোর্ট নম্বর দিয়ে আমার সৌদি ভিসা চেক করতে পারি?
পাসপোর্ট নম্বর সহ আপনার সৌদি ভিসা চেক করতে  সৌদি আরব মোফা ভিসা চেক করো। ইংরেজি ভাষা নির্বাচন করুন। আপনার পাসপোর্ট নম্বর টাইপ করুন, জাতীয়তা এবং ভিসা প্রদানকারী কর্তৃপক্ষ নির্বাচন করুন। ক্যাপচা ইমেজ কোড পূরণ করুন এবং অনুসন্ধান বোতাম টিপুন। ভিসার সব তথ্য দেখতে পাবেন।

আমি কি আমার পাসপোর্ট নম্বর দিয়ে আমার ভিসার বর্তমান পরিস্থিতি পরীক্ষা করতে পারি?

হ্যাঁ, আপনি পাসপোর্ট নম্বর এবং আপনার জাতীয়তা দিয়ে আপনার ভিসার বর্তমান পরিস্থিতি পরীক্ষা করতে পারেন।

আমি কি অনলাইনে সৌদি ভিসা চেক করতে পারি?
হ্যাঁ, আপনি শুধুমাত্র আপনার পাসপোর্ট নম্বর এবং জাতীয়তা দিয়ে অনলাইনে সৌদি ভিসা চেক করতে পারেন।

Post a Comment

Do not Share any Link

Previous Post Next Post

Contact Form